Home / কিভাবে টিউন করবেন

কিভাবে টিউন করবেন

আপনি যদি  আইটি ওয়াল্ড এ নতুন হন এবং টিউন করতে চান তাহলে নিছের পদ্ধতি অনুসরণ করুন।
প্রথমে  http://it-worldbd.com/  এই লিঙ্ক এ প্রবেশ করে নিছের ছবির মতো রেজিস্ট্রেশন করুন মেনুতে ক্লিক করুন।

 

 

 

এরপর আপনার ইনফর্মেশন দিন। নিছের ছবির মতো।

 

 

এরপর “নিবন্ধন  করুন” এ ক্লিক করুন। এখন আপনি যে ইমেইল দিয়ে রেজিস্ট্রেশান করেছেন সেই ইমেইল এড্রেস চেক করুন দেখবেন আপনার ইমেইল এ Password Send করা হয়েছে।
এরপর আবার http://it-worldbd.com এই লিঙ্ক এ প্রবেশ করে নিছের ছবির মতো লগিন করুন”  মেনুতে ক্লিক করুন অথবা http://it-worldbd.com/wp-login.php  এই লিঙ্ক এ প্রবেশ করুন।

 

 

 

 

এরপর দেখবেন নিছের ছবির মতো লগিন প্যানেল আসবে। এখানে আপনার ইনফর্মেশন দিয়ে  “প্রবেশ”  বাটন এ ক্লিক করুন।

 

 

 

 

 

প্রবেশ করলে আপনাকে আবার ওয়েবসাইট এ নিয়ে যাবে এবং এখানে আপনি  “নতুন  টিউন করুন”  লেখাতে ক্লিক করুন অথবা  http://it-worldbd.com/wp-admin/post-new.php  এই লিঙ্ক এ প্রবেশ করুন।

 

 

 

 

এরপর ছবিতে দেখান মতো আপনার টিউনের এর নাম দিন, মনে রাখবেন টিউনের নাম যেন সর্বনিম্ন ৪ শব্দের হয়। তারপর আপনি যদি কোন ইমেজ যোগ করতে চান তাহলে “নতুন মিডিয়া যুক্তকরন’ বাটন এ ক্লিক করে যোগ করুন মানে হল আপনার টিউনের দরকারে যদি কোন ছবি অ্যাড করতে হয় তাহলে এখান থেকে অ্যাড করতে হবে এবং দাগ দেয়া লেখা গুলো ভালো করে পড়ুন কারন এখানে  টিউন করার নিয়ম দেয়া আছে। নিয়ম গুলো ভালো করে পড়ে লেখা গুলো কেটে দিয়ে আপনার টিউন লেখা সুরু করুন।

 

 

 

 

এবার বিভাগসমূহ থেকে যেকোনো একটা বিভাগ এ টিক দিন । অবশ্যই একটি বিভাগ সিলেক্ট করতে হবে।

 

 

 

 

 

ডান দিকে ট্যাগ থেকে সর্বনিম্ন তিনটা ট্যাগ দিন। আপনি যে সম্পর্কে টিউন লিখবেন তার উপর নির্ভর করে যেকোনো তিনটি শব্দ বা শব্দ জোড়া লিখুন মনে করেন আপনি একটা টিউন লিখছেন অনলাইন এ আয় নিয়ে তাহলে এর সাথে সম্পর্কিত ৩ টি ওয়ার্ড কি হতে পারে যেমন অনলাইন আয়, অউটসোর্চচিং, ফ্রীলাঞ্চিং ইত্তাদি। এমন করে কয়েকটি ওয়ার্ড ট্যাগ এ অ্যাড করুন। মনে রাখবেন প্রতিটি শব্দ বা শব্দ জোড়া লেখার পর কমা দিয়ে এন্টার প্রেস করতে হবে। শব্দ গুলো বাংলা কিংবা ইংলিশ এ ও দিতে পারেন।
তারপর “set featured image” এ ক্লিক করে একটা ইমেজ অ্যাড করুন। অর্থাৎ আপনার টিউন এর  সাথে সম্পর্কিত এমন কোন ছবি অ্যাড করুন বা টিউনের মধ্যে যদি কোন ছবি অ্যাড করে থাকেন ঐ খান থেকেও একটা ছবি এখানে অ্যাড করতে পারেন।
এখন সবার নিছে বাম দিকে  আপনার টিউনের উপর নির্ভর করে Title, description, keywords দিন। মানে নামের জায়গায় টিউনের নাম দিন, বর্ণনার জায়গায় টিউন সম্পর্কে সংক্ষিপ্ত বর্ণনা দিন এবং কি ওয়ার্ড এর যায় গায় ট্যাগ মতো কয়েকটি ওয়ার্ড কমা দিয়ে লিখুন। এটা মুলত আপনার পোস্টের SEO এর জন্য। তাই আপনি যদি আপনার টিউনকে সার্চ ইঞ্জিন এ ভাল ভাবে দেখাতে চান তাহলে অবশ্যই আপনাকে এটি দিতে হবে। তবে না দিলেও আপনার টিউন পাবলিশ হবে।

এখন  নিছের ছবির মতো “প্রকাশ” বাটন এ ক্লিক করুন । ব্যাস কাজ শেষ। এরপরেও কোন প্রব্লেম হলে নিছে কমেন্ট করুন অথবা যোগাযোগ করুন অ্যানিটেক এডমিন এর সাথে।

 

 

 

 

 

এবার নিছের ছবির দিকে খেয়াল করুন।

Show Buttons
Hide Buttons