IT World

COVID-19 ভাইরাস পতিরোধ ও রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির হোমিওপ্যাথিক ওষুধ

বিভিন্ন সময় পৃথিবীতে নানা ধরনের ভাইরাস আক্রমণ ঘটে এ আক্রমণ মাঝেমাঝে মহামারি আকারে ছড়িয়ে যায়। এই ভাইরাস থেকে বাঁচতে বিশেষজ্ঞরা বিভিন্ন ধরনের পরামর্শ দিয়ে থাকেন। ভাইরাস যাতে আমাদের শরীরে প্রবেশ করতে না পারে সে জন্য বারবার নাকে মুখে হাত না দেওয়া এবং হাত পরিষ্কার করার কথা বিশেষজ্ঞ বারবার বলছেন।
এছাড়াও আমাদের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে হবে।তাছাড়া রোগ প্রতিরোধ ক্ষমতা কম তাদের যেকোনো রোগ এই সবার আগে আক্রমণ করা থাকে তাই আমাদের উচিত সবার শরীরের প্রতি যত্ন নেওয়া এবং আমাদের রোগ প্রতিরোধ ক্ষমতাকে বৃদ্ধি করা তাই আজকে আমি আপনাদের সামনে একটি হোমিওপ্যাথিক কম্বিনেশন মেডিসিন ওষুধ সম্পর্কে জানাব যেটা আমাদের রোগ প্রতিরোধ ক্ষমতাকে বৃদ্ধি করবে সাথে সাথে আমাদের ভাইরাস থেকেও রক্ষা করবে।

এই হোমিওপ্যাথিক কম্বিনেশনটি তৈরি করতে যে ওষুধগুলো লাগবে তা হল

1. Oocimum sanctum Q
2. Tinospora cordifolia Q

 

1. Ocimum sanctum Q এ ওষুধটা আমাদের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে দেয়। সর্দি-কাশি-জ্বর ইনফুলেনজা করোনাভাইরাস ইত্যাদি থেকে রক্ষা করে।
আমাদের ফুসফুসে জমে থাকা কফ কে তুলে দিতে সাহায্য করে

2. Tinospora Cordifolia Q এই ঔষধটি আমাদের ঘুষঘুষে জ্বর এবং আমাদের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে সাহায্য করে কোন ভাইরাস গুলো থেকে রক্ষা করে

করোনা ভাইরাস মানব জাতির জন্য আযাব অথবা রহমত

ঔষধটি তৈরীর পদ্ধতি :

এই হোমিওপ্যাথিক কম্বিনেশন কে তৈরি করতে এই দুটি ওষুধ 30ml করে কিনে নেবেন তারপর একটি 100ml আর খালি বোতলে দুটি ওষুধ একসাথে মিক্স করে দশ-বারোবার ঝাকিয়ে নিবেন তৈরি হয়ে গেল প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি এবং ভাইরাস থেকে বাঁচার হোমিওপ্যাথিক কম্বিনেশন

সেবন পদ্ধতি

আধা কাপ জলে কুড়ি ফোটা করে মিশিয়ে দিনে দু’বার খেতে হবে এবং শিশুরা 10 ফোটা করে মিশিয়ে খাওয়ার আধা ঘণ্টা আগে খেতে হবে

 

বিঃ  দ্রঃ  এই ঔষধটি একমাস খাওয়ার পরে কিছুদিন গ্যাপ দিতে হবে